The news is by your side.

পূর্ব লন্ডনে ইতিহাস গড়লেন লুৎফুর রহমান


লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত বারা টাওয়ার হ‌্যামলেটসে তৃতীয়বারের মতো বিশাল ব‌্যবধানে জয়ী হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশে জন্ম নেওয়া লুৎফুর রহমান।

শুক্রবার (৬ মে) লন্ডনের সময় বিকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। প্রাপ্ত ফলাফলে দেখা গেছে ৪০৮০৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন লুৎফুর। য‌া মোট প্রদত্ত ভোটের ৫৪ দশমিক ৯ শতাংশ। নিকটতম প্রতিদ্বন্দী লেবার পার্টির জন বিগস পেয়েছেন ৩৩,৪৮৭ ভোট।

এবার বাংলাদেশি কমিউনিটির একটি অংশ লুৎফুর রহমানের বিরোধিতায় সরাসরি মাঠে নামেন। টাওয়ার হ‌্যামলেটসের দুই লেবার দলীয় বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রোশনারা আলী ও আফসানা বেগমও লেবার পার্টির প্রার্থী বর্তমান মেয়র জন বিগসের পক্ষে ব‌্যাপক প্রচারণা চালান।

১৯৬৫ সালে সিলেটে জন্ম নেওয়া লুৎফুর রহমান ২০১০ ও ২০১৪ সালে দুবার সরাসরি ভোটে টাওয়ার হ‌্যামলেটস বারার মেয়র নির্বাচিত হন।

লুৎফুরের এ বিজয় ব্রিটেনে বিশেষ করে বাঙালিপাড়ায় মূলধারার দলগুলোর বাইরে এসে ব্রিটেনের রাজনীতিতে এগিয়ে যাব‌ার পথে নিঃসন্দেহে প্রেরণা বলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছেন ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটির বর্ষীয়ান লেখক সাংবাদিক ড. রেনু লুৎফা।

তিনি আরও বলেন, পূর্ব লন্ডনে বাংলাদেশি কমিউনিটিকে নিয়ে যারা দীর্ঘদিন ধরে খেলছিল, লুৎফুরের এই বিজয় তাদের প্রতি মোক্ষম জবাব। আর বাংলাদেশি কমিউনিটির স‌ুযোগ-সন্ধানীদের জন‌্য লুৎফুরের এই ভূমিধস বিজয় একটি বড় শিক্ষা।

ইউকে বাংলা প্রেসক্লাব সভাপতি কে এম আবু তাহের চৌধুরী ও সাধারণ সম্পাদক মুনজের আহমদ চৌধুরীসহ বিভিন্ন সংগঠন ও কমিউনিটির নেতৃবৃন্দ সদ‌্য নির্বাচিত মেয়র লুৎফুর রহমানকে অভিনন্দন জানিয়েছেন।

Comments are closed.